২০১৭

মালয়েশিয়ার নিখোঁজ বিমানের সন্ধানে ৩০ লাখ মানুষ

মালয়েশিয়ার নিখোঁজ যাত্রীবাহী বিমান অনুসন্ধানে স্যাটেলাইট পরিচালনাকারী একটি প্রতিষ্ঠানের উদ্যোগে প্রায় ৩০ লাখ মানুষ যোগ দিয়েছে। আজ মঙ্গলবার বার্তা সংস্থা এএফপির প্রকাশিত প্রতিবেদনে জানানো হয়, ডিজিটাল গ্লোব নামের স্যাটেলাইট পরিচালনাকারী একটি প্রতিষ্ঠান এ উদ্যোগ নিয়েছে।


Read More

আন্দামানে যাওয়ার প্রমাণ পাওয়ার দাবি নিখোঁজ বিমানের সন্ধানের পরিধি বাড়ছেই

সাত দিন পরও নিখোঁজ মালয়েশিয়ান বিমানটির কোনো সন্ধান পাওয়া যায়নি। তবে খোঁজার কাজ বন্ধ হয়নি, বরং পরিধি বাড়িয়ে এখন ভারত মহাসাগরেও চলছে অনুসন্ধান কার্যক্রম।


Read More

লাইক শিকারিদের আহার ব্যাধি

একদিকে মা বকছেন, ‘নাওয়া নেই, খাওয়া নেই ফেসবুক আর ফেসবুক!’ কিন্তু মেয়ের সে দিকে যেন কোনো খেয়ালই নেই। অনেকেই নাওয়া-খাওয়া ভুলে এভাবেই হয়তো ফেসবুক ব্যবহারের অভ্যাস গড়ে তুলেছেন।


Read More

নিখোঁজ বিমানের আন্দামান ও নিকোবরে চলছে ব্যাপক তল্লাসি

নিখোঁজ মালয়েশিয়ান বিমানটির জন্য ভারত এখন আন্দামান ও নিকোবরে ব্যাপক তল্লাসি শুরু করেছে। সাত দিন আগে হাওয়া হয়ে যাওয়া বিমানটি আন্দামানের দিকেই উড়ছিল- এমন খবরের পর সেখানে এই অভিযান শুরু হয়েছে।


Read More

বিমানটি ভারত সাগর কিংবা বঙ্গোপসাগরে বিধ্বস্ত হতে পারে!

বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, মালয়শিয়ার উত্তর-পশ্চিম উপকূলের সামরিক রাডারে মালয়েশিয়ান বিমানের গতিবিধির যে চিত্র ধরা পড়েছে তাতে দেখা যাচ্ছে মালয় উপদ্বীপ তথা আন্দামান দ্বীপের দিকেই রওনা করেছিল। ওই চিত্র দেখে যা মনে হয়েছে, তা হলো একটি অপরিচিত বিমান ওই পথ ধরে যাচ্ছে।


Read More