২০১৭

আশরাফের সঙ্গে সংলাপ হয়নি ফখরুল

শনিবার রাতে কয়েকটি টেলিভিশনের খবরে বলা হয়, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফ ও বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বনানীর একটি বাসায় একান্তে বৈঠক করেছেন।

এ বিষয়ে জানতে চাইলে রাত পৌনে ১২টার দিকে মির্জা ফখরুল বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন,  “আমার আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম সাহেবের সঙ্গে কোনো বৈঠক হয়নি।


Read More

এরশাদ বিশ্বাসঘাতক কাজী জাফর

রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে ‘চিকিৎসাধীন’ এরশাদের এক সময়ের প্রধানমন্ত্রী শনিবার দেয়া বিবৃতিতে বলেন, “জাতীয় পার্টির অধিকাংশ নেতৃবৃন্দকে অবহিত না করে দলের সর্বোচ্চ ফোরাম প্রেসিডিয়ামকে সম্পূর্ণ উপেক্ষা করে স্বৈরতান্ত্রিক পদ্ধতিতে পার্টির গৃহীত পূর্বাপর অবস্থানের বিপরীতে এমন একটি সিদ্ধান্ত এরশাদ নিয়েছেন যা জাতির প্রতি বিশ্বাসঘাতকতার শামিল।”

জাপা চেয়ারম্যানের এই সিদ্ধান্তের জন্য পার্টির মধ্যে থাকা ‘সরকারের অনুগত নেতৃবৃন্দকে’ দায়ী করে এদের বিরুদ্ধে পার্টির তৃনমূল পর্যায়ের সব নেতা-কর্মীকে প্রতিবাদী অবস্থান গ্রহণ করার আহ্বানও জানান সাবেক এই বামপন্থী শ্রমিকনেতা।


Read More

সীতাকুণ্ডে ‘জামায়াত-শিবিরের’ নাশকতা ঠেকাবে আওয়ামী লীগ

শনিবার দুপুরে চট্টগ্রাম নগরীর দোস্ত বিল্ডিংয়ে সীতাকুণ্ডের পরিস্থিতি মোকাবিলা করণীয় নিয়ে উত্তর জেলা আওয়ামী লীগের জরুরি সভায় নাশকতা ঠেকানোর সিদ্ধান্ত হয়।

দলের স্থানীয় যেই নেতাদের মধ্যে দ্বন্দ্ব ও নিষ্ক্রিয়তার কারণে এই নাশকতা চলছে বলে এলাকাবাসীদের অভিযোগ, তাদের মধ্যে দুজন- সীতাকুণ্ড উপজেলা আওয়ামী লীগের সভাপতি এবং বাণিজ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি সাংসদ এবিএম আবুল কাশেম মাস্টার এবং  সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান আবদুল্লাহ আল বাকের ভুঁইয়া- এই সভায় উপস্থিত ছিলেন।


Read More

আসছে লাগাতার হরতাল

বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলীয় জোট নির্বাচলকালীন সময়ে নির্দলীয় সরকারের দাবিতে লাগাতার হরতাল অবরোধের কর্মসুচি ঘোষণা করতে যাচ্ছে। তফসিল ঘোষণার পর বা আগামী সোমবার থেকে এ হরতাল কর্মসূচি শুরু হতে পারে বলে বিএনপির শীর্ষস্থানীয় একটি সূত্র জানিয়েছে।


Read More

তফসিল হলে দেশ অচল বিএনপি

সর্বদলীয় সরকার গঠনের প্রতিবাদে শুক্রবার রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে ১৮ দলীয় জোটের বিক্ষোভ সমাবেশে তিনি এ হুমকি দেন।

ফখরুল বলেন, “নির্দলীয় সরকার না দিয়ে যদি তফসিল ঘোষণা করা হয়, তাহলে ওই মুহূর্ত থেকে দেশ অচল করে দেয়া হবে।


Read More