২০১৭

নৈরাজ্য দমনে কঠোর হন ১৪ দল

নির্বাচনের তফসিল প্রত্যাখ্যান করে বিরোধী দলের ডাকা অবরোধ কর্মসূচিতে দেশজুড়ে সহিংসতার মধ্যে মঙ্গলবার ১৪ দলের এই বৈঠক থেকে পুলিশকে কঠোর হওয়ার আহ্বান জানানো হয়।

জোটের মুখপাত্র মোহাম্মদ নাসিম সাংবাদিকদের বলেন, “আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রতি আমাদের অনুরোধ; নৈরাজ্য সৃষ্টিকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে হবে।


Read More

পুরনো ৫ উপদেষ্টার পদত্যাগ

রধানমন্ত্রীর জনপ্রশাসন বিষয়ক উপদেষ্টা এইচ টি ইমাম, অর্থনীতি বিষয়ক উপদেষ্টা মসিউর রহমান, জ্বালানি উপদেষ্টা তৌফিক-ই-ইলাহী চৌধুরী, শিক্ষা বিষয়ক উপদেষ্টা আলাউদ্দিন আহমেদ ও স্বাস্থ্য বিষয়ক সৈয়দ মোদাচ্ছের আলী মঙ্গলবার শেখ হাসিনার কাছে পদত্যাগপত্র জমা দেন।  

তারা মন্ত্রীর মর্যাদায় ওই দায়িত্ব পালন করে আসছিলেন।


Read More

সাতক্ষীরায় জামায়াতি তাণ্ডব, নিহত ১

এ সময় সংঘর্ষের মধ্যে গুলিতে এক জামায়াতকর্মী নিহত হওয়ার পর আবাদের হাট বাজারে আওয়ামী লীগ সমর্থক ও হিন্দু ধর্মাবলম্বীদের বাড়িঘর ও দোকানপাটে ব্যাপক হামলা-লুটপাট চালিয়েছে তারা।



সাতক্ষীরা সদর থানার ওসি ইনামুল হক বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, মঙ্গলবার রাত ১টা থেকে বুধবার ভোর পাঁচটা পর্যন্ত ওই এলাকায় সংঘর্ষ, হামলা, লুটপাট চলে।


Read More

উত্তরায় পুলিশের বাইকে আগুন, এটিএম বুথ ভাংচুর

মঙ্গলবার সকালে দক্ষিণ খান এলাকায় দুটি এটিএম বুথেও ভাংচুর করা হয়েছে।

উত্তরা থানার পরিদর্শক (পেট্রোল) আমিনুল হক জানান, সকাল পোনে ১১টার দিকে উত্তরা ছয় নম্বর সেক্টরের পাশে রেল লাইনের ওপর আগুন জ্বালিয়ে নাশকতার চেস্টা চালায় অবরোধকারীরা।


Read More

সমঝোতা হলে ‘সব’ সুযোগ আছে সিইসি

সোমবার ঘোষিত তফসিল স্থগিতের জন্য বিএনপির দাবির মধ্যে মঙ্গলবার তিনি সাংবাদিকদের প্রশ্নের উত্তরে বলেন, “সমঝোতা হলে সব ধরনের সুযোগ রয়েছে।”

৫ জানুয়ারি ভোটের দিন রেখে তফসিল ঘোষণার সময় সিইসি বলেছিলেন, তারা রাজনৈতিক সমঝোতা প্রত্যাশা করলেও সাংবিধানিক বাধ্যবাধকতার জন্য আর অপেক্ষা করতে পারছিলেন না।


Read More