২০১৭

শেখ হাসিনার যুক্তরাজ্য ও ইতালি সফর বাতিল

প্রধানমন্ত্রী শেখ হাসিনার যুক্তরাজ্য ও ইতালি সফর বাতিল করা হয়েছে। আগামী ১৬-২০ নভেম্বর এ সফর হওয়ার কথা ছিল।


Read More

খোকন রাজাকারের ফাঁসির আদেশ

মানবতাবিরোধী অপরাধের মামলায় ফরিদপুরের নগরকান্দা পৌর মেয়র ও বিএনপি নেতা পলাতক জাহিদ হোসেন ওরফে খোকন রাজাকারকে মৃত্যুদণ্ডাদেশ দিয়েছেন ট্রাইব্যুনাল।

বৃহস্পতিবার আন্তজার্তিক অপরাধ ট্রাইব্যুনাল-১ এর চেয়ারম্যান বিচারপতি এম ইনায়েতুর রহিমের নেতৃত্বে গঠিত তিন সদস্যের বেঞ্চ এ রায় ঘোষণা করেন।


Read More

মুক্তিযুদ্ধকালীন অপরাধের বিচারে আওয়ামী লীগের দৃষ্টি জেলা পর্যায়েও

সম্প্রতি মুক্তিযুদ্ধকালীন মানবতাবিরোধী অপরাধের কয়েকটি মামলার রায় ঘোষিত হয়েছে। এসব রায় ঘোষণার পর বিভিন্ন মহল থেকে প্রতিক্রিয়া ব্যক্ত করা হলেও বিএনপি নিশ্চুপ থেকেছে বরাবরই।


Read More

বিএনপি – জামায়াত দূরত্বের নেপথ্যে

২০০১ সালের নির্বাচনের আগে সাবেক ছাত্রনেতা এবং রাজনৈতিক বিশ্লেষক নাজিম কামরান চৌধুরী বাংলাদেশের জাতীয় সংসদের আসনওয়ারী হিসাব-নিকাশ করে এক সিদ্ধান্তে পৌছালেন যে, বিএনপি যদি জামায়াতকে সাথে নিয়ে নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করে তাহলে আওয়ামী লীগের চেয়ে তাদের বিরাট জয় অবশ্যম্ভাবী। ১৯৯৬ থেকে ৫ বছরের জন্য নির্বাচিত আওয়ামী লীগ সরকারের কারণে ২০০১-এর নির্বাচনে বিএনপির জয় এমনিতেই নিশ্চিত হয়ে পড়েছিল।


Read More

হাসিনা হত্যায় সাজিদ বাহিনীর ৩০০ সদস্য দেশে ঢুকেছে ঃ ভারতীয় মিডিয়া

 বাংলাদেশের প্রধানমন্ত্রী সেখ হাসিনাকে হত্যার উদ্দেশ্যে ‘গোকুলে’ বাড়ছিল জামাত জঙ্গি সাজিদ-বাহিনী৷ পশ্চিমবঙ্গের বর্ধমান-সহ তিন জেলায় ঘাঁটি করে ফিঁদায়ে বাহিনী গড়ে তুলছিল সাজিদ৷

দমদম বিমান বন্দরের কাছে বিধাননগর পুলিশ কমিশনারেটের হাতে গ্রেপ্তার হওয়া সাজিদ-বাহিনীর উদ্দেশ্য ধীরে খোলস ছাড়ছে৷

এনআইআইয়ের বরাত দিয়ে ভারতের একটি অনলাইন সংবাদ মাধ্যম কোলকাতা টুয়েন্টিফোরের এক রিপোর্টে বলা হয়েছে, এনআইআইয়ের জেরার ইতিমধ্যেই সাজিদ কিছু হলেও মুখ খুলেছে৷

আর তাতেই স্পষ্ট হয়েছে, বাংলাদেশের প্রধানমন্ত্রী সেখ হাসিনাকে হত্যার জন্যই এই রাজ্যে সংগঠন বাড়াচ্ছিল সাজিদ বাহিনী৷

ইতিমধ্যে সাজিদ মুর্শিদাবাদ, বর্ধমানের ঘাঁটিতে প্রশিক্ষিত জঙ্গিকে বাংলাদেশে পাঠিয়েছে৷

সুত্রের খবর, শুধুমাত্র হাসিনাকে হত্যা করতে সাজিদ বাংলাদেশ জুড়ে ৩০০ ফিঁদায়ে সদস্যকে ছড়িয়ে দিয়েছে৷ সাপ্লাই করা হয়েছে বিস্ফোরকও৷

বাংলাদেশের নারায়ণগঞ্জে গ্রেপ্তার হওয়া মোনায়েম ওরফে মনোয়ার হোসেনের জেরায় ফাঁস হয়ে গেল বর্ধমানের খাগরাগড় বিস্ফোরণের উদ্দেশ্য৷ গোয়েন্দাদের জেরায় মনোয়ারের স্বীকারোক্তি, তার মাধ্যমেই বাংলাদশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওপর হামলা এবং বাংলাদেশে নাশকতা ঘটানোর পরিকল্পনার নির্দেশ পাঠিয়ে যাচ্ছিল বর্ধমান বিস্ফোরণের মূলচক্রী সাজিদ। এই চক্রান্ত সফল করতেই সাজিদ বাংলাদেশ জুড়ে ছড়িয়ে রয়েছে প্রায় ৩০০ জনের জঙ্গি দল।


Read More