২০১৭

আন্দোলন নিয়ে আবারো বিভ্রান্তিতে বিএনপি নেতাকর্মীরা

বর্তমান ক্ষমতাসীন সরকারকে হটাতে রাজপথের তীব্র আন্দোলনের সময় ও কৌশল নিয়ে এবারো বিভ্রান্তিতে পড়েছেন বিএনপির নেতাকর্মীরা। গত বছরের রমজানের পর থেকে আন্দোলনের ডামাডোল তৈরি করার পর এখন পর্যন্ত দলটি চূড়ান্ত আন্দোলনের কোনো সিদ্ধান্ত নিতে পারেনি বলে এই বিভ্রান্তি সৃষ্টি হয়েছে বলে জানান তৃণমূল নেতাকর্মীরা।


Read More

বঙ্গবন্ধু গণতন্ত্রের জন্যে জীবন দিলেন, আজ দেশে তা নেই

তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা ব্যারিষ্টার মইনুল হোসেন বলেছেন, গণতন্ত্রের জন্য বঙ্গবন্ধুকে জীবন দিতে হলো, কিন্তু সেই গণতন্ত্র এখন আমাদের দেশে নেই। একটা দেশের গণতন্ত্র কখনোই রাজনীতিবিদরা রক্ষা করে না।


Read More

তারেকের হাতে ‘বিভীষণ’ তালিকা!

মধ্যবর্তী নির্বাচনের দাবিতে সরকারবিরোধী ‘চূড়ান্ত’ আন্দোলন শুরুর আগেই ‘ঘরের শত্র“ বিভীষণ’ চিহ্নিতকরণের কাজ শুরু করেছে বিএনপি। প্রকাশ্য-অপ্রকাশ্যের কর্মকাণ্ডে ‘বিভীষণরা’ যাতে কোনওভাবেই আন্দোলন ক্ষতিগ্রস্ত-বাধাগ্রস্ত করতে না পারে, সে বিষয়ে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও দলটির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান আগাম সতর্ক রয়েছেন।


Read More

নূর হোসেনের জন্য এরশাদের ‘কান্না’

যার পদত্যাগের দাবিতে রাস্তায় নেমে পুলিশের গুলিতে প্রাণ দিয়েছিলেন নূর হোসেন, সেই হুসেইন মুহম্মদ এরশাদ ঢাকায় নূর হোসেনের নামে কোনো স্মৃতিস্তম্ভ না থাকায় ‘খেদ’ প্রকাশ করলেন।

সোমবার বনানীতে এক অনুষ্ঠানে এরশাদ বলেন, “নূর হোসেনকে নিয়ে কতজন কত কথা বলে, অথচ তার জন্য একটি স্মৃতিসৌধ কিংবা মন্যুমেন্ট কেউ তৈরি করেনি।


Read More

‘হে আল্লাহ! আরেকবার দেশ পরিচালনার সুযোগ দিন’

দেশে স্বাভাবিক মৃত্যুর গ্যারান্টি নেই মন্তব্য করে জীবনে শেষ বারের মতো দেশ পরিচালনার সুযোগ প্রার্থনা করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান ও প্রধানমন্ত্রীর বিশেষ দূত হুসেইন মুহম্মদ এরশাদ।

তিনি বলেছেন, ‘দেশে প্রতিদিনই মানুষ মারা যাচ্ছে।


Read More