২০১৭

৭ খুনের ঘটনায় মেজর তারেক সাঈদ ও আরিফ জড়িত প্রমাণ পেয়েছে র‌্যাব

নারায়ণগঞ্জের বহুল আলোচিত সাত খুনের ঘটনায় গ্রেফতারকৃত চাকরিচ্যুত র‌্যাব-১১ এর সাবেক অধিনায়ক তারেক সাঈদ এবং অপর দুই কর্মকর্তা সাবেক কোম্পানি কমান্ডার আরিফ হোসেন ও এমএম রানা জড়িত ছিলেন বলে র‌্যাবের তদন্তের চূড়ান্ত প্রতিবেদনে বলা হয়েছে। তবে তারেক সাঈদ ও আরিফ হোসেন অপহরণ থেকে শুরু করে মরদেহ নদীতে ডোবানো পর্যন্ত পুরো ঘটনায় জড়িত থাকলেও এমএম রানা অপহরণ পর্যন্ত আংশিক জড়িত ছিলেন বলে প্রতিবেদনে বলেছে র‌্যাব।


Read More

ঢাকায় ৪টি সিটি করপোরেশনের চিন্তাভাবনা

আগামীতে রাজধানী ঢাকায় চারটি সিটি করপোরেশন করার চিন্তা-ভাবনা রয়েছে সরকারের। সেই সঙ্গে ময়মনসিংহে শিক্ষা বোর্ড এবং সিটি করপোরেশন করার পরিকল্পনাও রয়েছে।


Read More

‘রাষ্ট্রের টাকা নিচ্ছেন, তাই সতর্ক হোন’

পল্টন থানার দ্রুতবিচার আইনের একটি মামলায় বিএনপির ৪৩ নেতামকর্মীর বিরুদ্ধে আদালতে সাক্ষ্যগ্রহণকালে অসঙ্গতিপূর্ণ বক্তব্য দেয়ায় বাদী ও রাষ্ট্রপক্ষকে সতর্ক করলেন বিচারক। বিচারক বলেন, ‘যেহেতু আপনার রাষ্ট্রের টাকা নিচ্ছেন তাই আপনাদের সতর্ক করা প্রয়োজন।


Read More

তারেকের ৩ ঘণ্টা জবানবন্দি

নারায়ণগঞ্জের আলোচিত ‘সেভেন মার্ডার’ অভিযান শেষে র‌্যাব সদস্যদের মোবাইল ফোন কেড়ে নিতে মেজর (অব.) আরিফকে নির্দেশ দিয়েছিলেন লে. কর্নেল (অব.) তারেক সাঈদ মোহাম্মদ। ঘটনা ফাঁস হয়ে যাওয়ার আশঙ্কায় এ নির্দেশ দিয়েছিলেন তিনি।


Read More

প্রধানমন্ত্রী কি ’৭৫ পূর্ববর্তী পররাষ্ট্রনীতি গ্রহণ করতে যাচ্ছেন

মাত্র কয়েকদিন আগেই যুক্তরাষ্ট্র পররাষ্ট্র দফতরের এ্যসিস্টান্ট সেক্রেটারি নিশা দেশাই বিসওয়ালের ঢাকা সফর নিয়ে ক্ষমতাসীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং স্থানীয় সরকার মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম কূটনৈতিক ও রাজনৈতিক শিষ্টাচার বহির্ভূত মন্তব্য করেছিলেন। তিনি শুধু নিশা দেশাইকে ‘দুই আনার মন্ত্রী’সহ নানা কথাই বলেননি - ঢাকাস্থ মার্কিন রাষ্ট্রদূত ড্যান ডব্লিউ মজিনাকে বাসার কাজের বুয়ার নামের সাথে তুলনা করেছিলেন।


Read More