বিরোধীদলের নেতাকর্মীদের ধরতে রাতভর পুলিশের বিশেষ অভিযান
২০১৭

বিরোধীদলের নেতাকর্মীদের ধরতে রাতভর পুলিশের বিশেষ অভিযান

January 04, 2015     Published Time : 03:47:23

পুলিশের বিশেষ অভিযান

রাজধানী জুড়ে রাতভর চলছে পুলিশের বিশেষ অভিযান।

শনিবার রাত সাড়ে ১১টা থেকে রাজধানীর বিভিন্ন স্থানে এ অভিযান চালাচ্ছে থানা পুলিশের পাশাপাশি ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের বিভিন্ন ইউনিট।

যাত্রাবাড়ী থানার মীর হাজিরবাগ তামিরুল মিল্লাত মাদ্রাসা এলাকার এক প্রত্যক্ষদর্শী রাইজিংবিডিকে জানান, রাত সাড়ে ১১টার দিকে ওই মাদ্রাসার দারুল আমান ছাত্রাবাসে ৩ গাড়ি পুলিশ এসে অবস্থান নেয়। কিছু পুলিশ ছাত্রাবাসটির ভেতরে প্রবেশ করে।

তবে কাউকে আটক করা হয়েছে কিনা তা জানাতে পারেননি তিনি।

এ বিষয়ে যাত্রাবাড়ী থানায় ফোন করা হলে, এসআই মনোজ কুমার রাইজিংবিডিকে জানান, আগামী ৫ জানুয়ারি নাশকতা হতে পারে এমন খবরের ভিত্তিতে গোয়েন্দা পুলিশসহ বিভিন্ন স্থানে অভিযান চালানো হচ্ছে।শুধু তামিরুল মিল্লাত মাদ্রাসায় নয় বরং রাজধানীর সব স্থানে অভিযান চালানো হচ্ছে।

কাউকে আটক কিংবা গ্রেফতার করা হয়েছে কিনা জানতে চাইলে তিনি বলেন, ‘রাতভর অভিযান চলবে। কেউ আটক হয়ে থাকলে সকালে জানতে পারবেন।’

পরে রাজধানীর শাহজাহানপুর থানায় ফোন করা হয়। ওই থানার ওসি মেহেদী হাসান রাইজিংবিডিকে জানান, শাহজাহানপুর থানা এলাকার বিরোধী জোটের সব নেতা-কর্মীর বাসায় অভিযান চালানো হচ্ছে। ৫ জানুয়ারি যাতে রাজধানীতে কোনো ধরণের নাশকতা না ঘটে, সে জন্য এ অভিযান।

তবে কার কার বাসায় তল্লাশি অভিযান চালানো হয়েছে, তা জানাননি তিনি।

রাত ১২টার দিকে মোহাম্মদপুর থানা এলাকার এক প্রত্যক্ষদর্শী ফোন করে রাইজিংবিডিকে জানান, বিপুল পরিমাণ পুলিশ বিভিন্ন বাসায় তল্লাশি চালাচ্ছে।

তবে কী কারণে এ তল্লাশি অভিযান তা নিশ্চিত করতে পারেননি ওই প্রত্যক্ষদর্শী।

এ ব্যাপারে মোহাম্মদপুর থানার ওসি আজিজুল ইসলাম জানান, মোহাম্মদপুর থানা এলাকায় পুলিশ এলার্ট রয়েছে। অনেকের নামে মামলা রয়েছে। তাদের বাসায় তল্লাশি করাটাই স্বাভাবিক। পুলিশের বিশেষ অভিযানের কথাও স্বীকার করেন তিনি।

এ ছাড়া রাজধানীর উত্তরা, পল্টন, মতিঝিল, ওয়ারি, সুত্রাপুর, বংশাল, চকবাজার, ধানমন্ডি, তেজগাঁও, খিলগাঁও, বা্ড্ডা ও গুলশান থানা এলাকাতেও একই ধরণের অভিযানের খবর পাওয়া গেছে।
Think Tank Bangladesh 21232-/ 04