ব্রাহ্মনবাড়ীয়া সোসাইটি অব ইউএসএ-এর উদ্যোগে মহান বিজয় দিবস-২০১৪ উদযাপন
২০১৭

ব্রাহ্মনবাড়ীয়া সোসাইটি অব ইউএসএ-এর উদ্যোগে মহান বিজয় দিবস-২০১৪ উদযাপন

January 01, 2015     Published Time : 03:28:02

ব্রাহ্মনবাড়ীয়া

গত ২৮শে ডিসেম্বর রবিবার ব্রাহ্মনবাড়ীয়া সোসাইটি অব ইউএসএ ইন্ক এর আয়োজনে জ্যামাইকার তাজমহল পার্টি হলে উদযাপিত হয় মহান বিজয় দিবস-২০১৪।খবর বাপসনিঊজ

দুই পর্বে সাজানো অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সোসাইটির সভাপতি সৈয়দ এম.কে.জামান এবং সাবলীলভাবে অনুষ্ঠান পরিচালনা করেন সাধারণ সম্পাদক ইকবাল হোসাইন। মঞ্চে উপস্থিত ছিলেন অনুষ্ঠান উদযাপন কমিটির আহবায়ক প্রবাসের প্রতিষ্ঠিত ব্যবসায়ী সোসাইটির উপদেষ্টা কাজী হেলাল আহমেদ, এসেম্বলীম্যান ডেভিড আই উয়িপ্রিন, বাংলাদেশ থেকে আগত স্বস্ত্রীক ব্রাহ্মনবাড়ীয়ার কৃতি সন্তান অবসরপ্রাপ্ত যুগ্ম সচীব, বাঞ্ছারামপুর উপজেলার সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম ও নার্গিস ইসলাম, বাংলাদেশ সোসাইটির নবনির্বাচিত সভাপতি আজমল হোসেন কুনু, সাধারণ সম্পাদক আব্দুর রহিম হাওলাদার, ব্রাহ্মনবাড়ীয়া সোসাইটির প্রধান উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা হাসেম মাহমুদ খান, উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা কাজী জাহাঙ্গীর আলম, প্রধান পৃষ্টপোষক বীর মুক্তিযোদ্ধা একেএম ওয়াহিদুজ্জামান, রাজনৈতিক ও বীর মুক্তিযোদ্ধা সৈয়দ মহিউদ্দিন হায়দার খোকা, বাংলাদেশ ল’ সোসাইটির সাবেক চেয়ারম্যান ও বাংলাদেশ সোসাইটর ট্রাষ্টি বোর্ডের মেম্বার এডভোকেট জামাল আহমেদ জনি, ব্রাহ্মনবাড়ীয়া সোসাইটির সাবেক সভাপতি যথাক্রমে সফিউদ্দিন কামাল, সিরাজ উদ্দিন মোর্শেদ, বাহার উদ্দিন খান ও দবির হোসাইন শামীম, উদযাপন কমিটির সদস্য সচিব বিশিষ্ট ব্যাসায়ী হাকিম খান, বৃহত্তর কুমিল্লা সমিতির সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব ফিরুজুল ইসলাম পাটোয়ারী ও সাধারণ সম্পাদক মিয়া মোহাম্মদ দুলাল, এটর্নী শেখ সেলিম, এটর্নী মঈন চৌধুরী, বাংলাদেশ সোসাইটির সহ-সভাপতি আতাউর রহমান সেলিম, সাবেক সিনিয়র সহ-সভাপতি ওয়াসী চৌধুরী, সারোয়ার হোসেন বাবু, সংগঠনের উপদেষ্টা যথাক্রমে নাসির উদ্দিন সরকার (সাবেক ভিপি), মোতাহার হোসেন, বীর মুক্তিযোদ্ধা শহিদুল হক, গোলাম মোস্তফা, বীর মুক্তিযোদ্ধা প্রফেসর মোঃ আব্দুল বাছির, বীর মুক্তিযোদ্ধা ফেরদৌস আলম ভূইয়া, বীর মুক্তিযোদ্ধা এহেতাশামুল হক, বীর মুক্তিযোদ্ধা মোয়াজ্জেম হোসেন মাসুদ, দেওয়ান আশরাফ আলম সহ প্রবাসের অনেক নেতৃবৃন্দ।

পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে ব্রাহ্মনবাড়ীয়ার কৃতি সন্তান ঢাকা বিশ্ববিদ্যালয় এলামনাই এসোসিয়েশনের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মরহুম জাহাঙ্গীর আলমের স্বরনে উৎসর্গিত উক্ত বিজয় অনুষ্ঠানে মরহুম জাহাঙ্গীর আলম সহ মহান মুক্তিযুদ্ধের সকল শহীদদের রুহের মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। পবিত্র কোরআন তেলাওয়াত ও মোনাজাত পরিচালনা করেন বিশিষ্ট ইসলামী স্কলার ড. আবু আজাদ হক। অনুষ্ঠানে বাংলাদেশ ও আমেরিকার জাতীয় সঙ্গীত পরিবেশন করা হয়। বাংলাদেশের সকল শহীদদের স্মরণে ১ মিনিট দাড়িয়ে নিরবতা পালন করা হয়।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উদযাপন কমিটির আহবায়ক কাজী হেলাল আহমেদ, সদস্য সচিব হাকিম খান এবং বক্তব্য রাখেন ব্রাহ্মনবাড়ীয়া সোসাইটির নেতা শাহ মোফাচ্ছের আহমেদ, বৃহত্তর কুমিল্লা সোসাইটর সাংগঠনিক সম্পাদক আমানত হোসেন আমান প্রমুখ।

মরহুম জাহাঙ্গীর আলমের কর্মময় জীবনের উপর স্মৃতিচারণ করেন ব্রাহ্মনবাড়ীয়া সোসাইটর প্রতিষ্ঠাতা আহবায়ক রাজু আহমেদ মোবারক, মোঃ আসাদ এবং ওবায়দুল্লাহ মামুন। অনুষ্ঠানের উল্লেখযোগ্য বিষয় ছিল যুক্তরাষ্ট্র প্রবাসী ব্রাহ্মনবাড়ীয়া জেলার বীর মুক্তিযোদ্ধাদের বিশেষ সম্মাননা প্রদান। এ পর্বে মুক্তিযোদ্ধাদের ফুল ও ক্রেস্ট দিয়ে বরণ করে নেয় সোসাইটর নেতৃবৃন্দ।

অনুষ্ঠানের সার্বিক তত্বাবধানে ছিলেন- ব্রাহ্মনবাড়ীয়া সোসাইটির সিনিয়র সহ-সভাপতি রানা মোঃ আয়াজ, সহ-সভাপতি সুরাইয়া আক্তার, আবু হেনা দিপন, আবুল কালাম লিটন, আশাফ মাসুক, শাহ মোয়াল্লেম, মিল্লাদুল ইসলাম, আশিকুজ্জামান তপু, সাংগঠনিক সম্পাদক মীর্জা মোঃ দস্তগীর, সাহিত্য সম্পাদক রফিকুল ইসলাম হেলাল, প্রচার সম্পাদক আল মামুন সরকার, সদস্য আমির হোসেন কামাল, সফিকুল ইসলাম, কাজী মফিজ উদ্দিন স্বপন, মুর্শিদুর রহমান সহ আরো অনেকে।

অনুষ্ঠানের প্রথম পর্বের সমাপণী বক্তব্য রাখেন সভাপতি সৈয়দ এম.কে জামান। সভাপতি জামান সকলকে সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করার এবং নৈশ ভোজের আমন্ত্রন জানিয়ে তার বক্তব্য শেষ করেন।

২য় পর্বে ব্রাহ্মনবাড়ীয়া সোসাইটর সাধারণ সম্পাদক ইকবাল হোসাইনের পরিচালনায় শুরু হয় জাকজমকপূর্ন সাংস্কৃতিক অনুষ্ঠান। সাংস্কৃতিক অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেন স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী বীর কণ্ঠযোদ্ধা রথীন্দ্র নাথ রায়, স্থানীয় শিল্পী ডা শাহনাজ আলম, বাবলী হক, মনিকা রায়, এম জামান, পারভীন বানু, সাত্তার মাহমৃদ, দেলোয়ার হোসেন এবং হারুনর রশিদ। সাউন্ড সিষ্টেমের দায়িত্বে ছিলেন শিল্পী তানভীর শাহীন। তবলায় ছিলেন খুসবু আলম, নৃত্য পরিবেশন করেন শাহনাজ রহমান নারমিন ও রোকসানা মির্জা।
Think Tank Bangladesh 21232-/ 01