আগামীকাল সারাদেশে সবাইকে মাঠে নেমে বিক্ষোভ দেখানোর নির্দেশ জামায়াতের
২০১৭

আগামীকাল সারাদেশে সবাইকে মাঠে নেমে বিক্ষোভ দেখানোর নির্দেশ জামায়াতের

January 05, 2015     Published Time : 00:01:06

বিক্ষোভ

গণতন্ত্র হত্যা দিবস উপলক্ষ্যে আগামীকাল ৫ জানুয়ারি সারাদেশে জেলা ও উপজেলায় শান্তিপূর্ণ বিক্ষোভ কর্মসূচি পালন করার নির্দেশ দিয়েছেন জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল ডা. শফিকুর রহমান।

রোববার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে নেতাকর্মীদের প্রতি তিনি এ নির্দেশ দেন।

ডা. শফিকুর রহমান বলেন, সরকার ২০১৪ সালের ৫ জানুয়ারি জনগণের ভোটাধিকার হরণ করে গণতন্ত্রকে গলাটিপে হত্যা করেছে। জনগণকে তাদের ভোটাধিকার থেকে বঞ্চিত করেছে এ সরকার। বাংলাদেশের জনগণ ৫ জানুয়ারির নির্বাচনে ভোট দেয়নি। জনগণ নির্বাচনকে বয়কট করেছে। আওয়ামী লীগ সরকার জনগণের নির্বাচিত সরকার নয়। এ সরকার অবৈধ।

তিনি আরো বলেন, ৫ জানুয়ারি বাংলাদেশের ইতিহাসে গণতন্ত্র হত্যা দিবস হিসেবে একটি কলঙ্কজনক অধ্যায় হিসেবে চিহ্নিত হয়ে থাকবে। ভোটাধিকার হরণকারী ও গণতন্ত্র হত্যাকারী এ সরকারের বিরুদ্ধে শান্তিপূর্ণ কর্মসূচি পালনের নির্দেশ দেয়া হয়েছে। কিন্তু এ সরকার জনগণের সভা-সমাবেশের অধিকার কেড়ে নিয়ে বগুড়ায় ১৪৪ ধারা জারি করেছে। ঢাকায় অনির্দিষ্ট কালের জন্য নিষেধাজ্ঞা আরোপ করেছে। আমরা সরকারের এই অগণতান্ত্রিক, অসাংবিধানিক সিদ্ধান্তের নিন্দা ও প্রতিবাদ জানাই।

জামায়াত সেক্রেটারি বলেন, গণতন্ত্র হত্যাকারী সরকারের বিরুদ্ধে সোমবার দেশের সকল জেলায় ও উপজেলায় বিক্ষোভ কর্মসূচী পালিত হবে। শান্তিপূর্ণভাবে এ কর্মসূচি সফল করে তোলার জন্য আমি জামায়াতের সকল শাখার প্রতি নির্দেশ দিচ্ছি এবং দেশবাসীর সহযোগিতা কামনা করছি।
Think Tank Bangladesh 21232-/ 05