মাঠে ফিরেই আলোচিত রুবেলের চমক!
২০১৭

মাঠে ফিরেই আলোচিত রুবেলের চমক!

December 28, 2014     Published Time : 02:22:31

রুবেলের চমক

চলচ্চিত্র নায়িকা হ্যাপি কর্তৃক মিরপুর থানায় ধর্ষণ মামলা দায়েরের দুই সপ্তাহের পর ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে বল হাতে খেলতে নেমেই চমক দেখালেন জাতীয় দলের পেসার রুবেল হোসেন। মাত্র ২৯ রানে দখল করেন ৩ উইকেট। তার অসাধারণ বোলিংয়ের ওপর ভর করে ৭৬ রানে আবাহনীর বিপক্ষে জয় পায় লিজেন্ডস অব রূপগঞ্জ।

জাতীয় দলের অন্যতম সেরা পেসার রুবেল হোসেন এখন দেশ-বিদেশে আলোচিত এক ক্রিকেট তারকার নাম। অর্থাৎ চলচিত্র নায়িকা হ্যাপির সঙ্গে প্রেমকাহিনী প্রকাশ হয়ে পড়ার পর সমালোচিত হয়ে ওঠেন তিনি। হ্যাপির করা মামলার দুই সপ্তাহ পর প্রথম মাঠে ফেরেন তিনি। মিরপুরের ইনডোরে অনুশীলন করেন তিনি। এরপর নিজের ক্লাব লিজেন্ডস অব রূপগঞ্জের হয়ে টানা অনুশীলন করে যান রুবেল। অবশেষে শনিবার ফতুল্লায় মাঠে নামের তিনি।

কুয়াশার কারনে ম্যাচের দৈর্ঘ্য কমিয়ে আনা হয় ৪০ ওভারে। শিশিরভেজা সকালে টসে জিতেই প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন রূপগঞ্জের অধিনায়ক সাকিব আল হাসান। জহুরুল ইসলাম অমির অসাধারণ এক ইনিংসের ওপর ভর করে আহানীর সামনে ২২১ রানের চ্যালেঞ্জ ছুড়ে দেয় সাকিবের দল। যদিও ১ বল বাকি থাকতে অলআউট হয়ে যায় তার।

১০৮ বলে ৩ চার আর ৪ ছক্কায় ৯৩ রান করে আউট হন জাতীয় দলের সাবেক ওপেনার জহুরুল। এছাড়া জাতীয় দলের আরেক ওপেনার জুনায়েদ সিদ্দিকি করেন ৪২ রান। শুভাশিষ রায় ৪২ রানে ৪টি এবং মুস্তাফিজুর রহমান ৫১ রানে নেন ৩টি উইকেট।

জবাবে ব্যাট করতে নেমে শুরুতে অবশ্য সাকিব আল হাসান এবং নাঈম ইসলাম জুনিয়রের স্পিণ ঘুর্নির ফাঁদে পড়ে আবাহনীর ব্যাটসম্যানরা। ইনিংসের মাঝপথে এসে ঝড় তোলেন রুবেল। নেন ৩ উইকেট। সাকিবও অবশ্য তিন উইকেট নিয়ে ধ্বস নামান আবাহনীর ইনিংসে।

আবাহনীর পক্ষে ৪৫ রান করা রাকিবুল হাসানের উইকেট নেন রুবেল। এছাড়া আল আমিন ও মুস্তাফিকজুরের উইকেট আসে তার দখলে। ধানমন্ডির ক্লাবটির পক্ষে দ্বিতীয় সর্বোচ্চ ৩৮ রান করেন জিয়াউর রহমান। শেষ পর্যন্ত ৩৪.৪ ওভারেই ১৪৫ রানে অলআউট হয়ে যায় আবাহনী।

উল্লেখ্য’ গত ১৩ ডিসেম্বর জাতীয় দলের পেসার রুবেলের বিরুদ্ধে ধর্ষনের অভিযোগে মামলা করেন হ্যাপি। ঘটনার পর থেকেই বেশ কয়েকদিন ক্রিকেটে থেকে দুরে ছিলেন জাতীয় দলের এ পেসার। যদিও ওই মামলায় চার সপ্তাহের আগাম জামিন নিয়ে রেখেছেন রুবেল।
Think Tank Bangladesh 21232-/ 28